সার্জিও রামোসের ট্যাকলের জবাবটা স্পেনে এসেই দেওয়ার সুযোগ হতে পারে মোহাম্মদ সালাহর! কারণ তাঁকে বার্সেলোনায় চান স্বয়ং লিওনেল মেসি। আর সালাহ যদি কাতালান ক্লাবে চলেই আসেন, তাহলে তো ‘এল ক্লাসিকোর’ মতো বড় মঞ্চেই রামোসের সেই ট্যাকলের জবাব দেওয়ার সুযোগ পাবেন।

২৬ মে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রামোসের সেই ট্যাকলটা এখনো ভোগাচ্ছে মিসরের ফুটবলকে। কিয়েভের সেই রাতে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়ে বের হয়েছিলেন। সেই চোটের জন্য আজ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে উরুগুয়ের বিপক্ষেও মাঠে নামা হয়নি সালাহর। সাইড বেঞ্চে বসেই দেখলেন দলের ১-০ গোলের পরাজয়। মাঠে না নামতে পারার হতাশা নিয়ে হয়তো রামোসের ওপর আরও একবার রাগ ঝেড়েছেন মিসর ফরোয়ার্ড।

ইয়ুর্গেন ক্লপের অধীনে শেষ মৌসুমে কী না করেছেন সালাহ। অনেক বছর পর লিভারপুলকে নিয়ে গেছেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। মৌসুমজুড়ে করেছেন ৪৪ গোল। এমন ফুটবলারকে নিজের দলে কে না চায়? মেসিও চাইবেন, তাই তো স্বাভাবিক। অ্যাটলেটিকো মাদ্রিদের ফরোয়ার্ড গ্রিজমানকে পাওয়া গেল না বলেই সালাহর প্রতি আগ্রহ বেড়েছে মেসির। বিষয়টি নিশ্চিত করেছে স্পেনের ক্রীড়া ম্যাগাজিন ডন বালোন। মেসি নাকি গতকাল টেলিভিশনের এক তথ্যচিত্রে সালাহর ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। ডন বালোনে আরও বলা হয়েছে, সালাহর সঙ্গে টটেনহাম প্লেমেকার ক্রিশ্চিয়ান এরিকসন ও বায়ান মিউনিখের মিডফিল্ডার থিয়াগোকেও চান মেসি।

সালাহ অবশ্য দল বদলের গুঞ্জন উড়িয়ে দিয়েছেন, ‘যা বলতে পারি তা হলো, আমি এখানে (লিভারপুল) ভালো আছি এবং এখানকার সঙ্গে খাপ খাইয়ে নিয়েছি।’